Home মাধ্যমিক স্কুলের নামের সাথে নিজের নাম যুক্ত করতে চায় চেয়ারম্যান, বিপক্ষে এলাকাবাসী

স্কুলের নামের সাথে নিজের নাম যুক্ত করতে চায় চেয়ারম্যান, বিপক্ষে এলাকাবাসী

55
0

শিক্ষা প্রতিষ্ঠানের নামের শুরুতে নিজের নাম যুক্ত করতে চান এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন। আর এতে আপত্তি এলাকাবাসীর। আবার এই চেয়ারম্যানের পক্ষেও রয়েছেন কেউ কেউ। নাম যুক্ত নিয়ে এলাকায় এক প্রকার অস্থিরতা তৈরি হয়েছে।

ঢাকার ধামরাইয়ে ‘প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয়’র সভাপতির নামে বিদ্যালয়ের নামকরণের পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়েছে এলাকাবাসী। বুধবার (18/12/20) দুপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ঢাকা বিভাগের স্কুল শাখার উপ-পরিদর্শক আফজাল হোসেন বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময়ও পক্ষে-বিপক্ষে শ্লোগান দেন এলাকাবাসী। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঠিকানা প্রত্যাশা গুচ্চগ্রাম এলাকায় ‘প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয় ১৯৮৯ সনে প্রতিষ্ঠিত। এ বিদ্যালয়ের বর্তমান সভাপতি বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ হোসেন। তিনি ২০০৮ সাল থেকে এ দায়িত্ব পালন করে আসছেন। এ বিদ্যালয়ের নামের সঙ্গে ‘আহমদ হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয় সংযোজন করতে চান। বিধি অনুযায়ী তিনি বিদ্যালয়ের নামে ১০ লাখ টাকা জমাও দেন। এ প্রেক্ষিতে বুধবার দুপুরে বিদ্যালয় পরিদর্শনে আসেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ঢাকা বিভাগের স্কুল শাখার উপ-পরিদর্শক আফজাল হোসেন। তিনি এলাকাবাসীর সঙ্গে বিদ্যালয়ের কক্ষে মতবিনিময় সভা করেন।

এ সময় বিদ্যালয়ের সভাপতি আহমদ হোসেনের নামে বিদ্যালয়ের নামকরণ করা হলে কেউ কেউ আপত্তি নেই বলে মতামত পেশ করেন এলাকাবাসী। অপরদিকে আরেকটি অংশ এর বিপক্ষে অবস্থান নেন। তারা বিক্ষোভ মিছিল করেন। এ সময় এলাকাবাসীর পক্ষে বলা হয়, কোনো ভাবেই আহমদ হোসেনের নামে বিদ্যালয়ের নামকরণ করতে দেওয়া হবে না।

এ বিষয়ে উপপরিদর্শক আফজাল হোসেন বলেন, বিদ্যালয় পরিদর্শনকালে বিদ্যালয়ের নামকরণের পক্ষে-বিপক্ষে মতামত পাওয়া গেছে। বিষয়টি জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পেশ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here