শিরোনাম
  • কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার কবে, জানা যাবে ২ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, যেভাবে জানা যাবে দায়িত্ব নিয়েই যা বললেন বিএসএমএমইউর নতুন উপাচার্য নতুন কারিকুলামের মূল্যায়ন পদ্ধতি মূল্যায়ন, মিড ডে মিল চালুর সুপারিশ করেছে গণস্বাক্ষরতা অভিযান এইচএসসি পরীক্ষার সংশোধিত কেন্দ্র তালিকা প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু হলো আজ থেকে এক লাখ শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি চলতি মাসেই শনিবার স্কুল খোলার বিষয়ে আগামী বছর নতুন সিদ্ধান্ত আজ মহান স্বাধীনতা দিবস: গৌরবোজ্জ্বল ইতিহাস রচনার সূচনা দিন নতুন শিক্ষাব্যবস্থায় মিড টার্ম ও বার্ষিক চূড়ান্ত পরীক্ষা হবে পাঁচ ঘণ্টার
    • মাধ্যমিক
    • চলতি বছর জেএসসি জেডিসি পরীক্ষা হবে না : শিক্ষামন্ত্রী

    চলতি বছর জেএসসি জেডিসি পরীক্ষা হবে না : শিক্ষামন্ত্রী

    চলতি বছর এবং আগামী বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার(০৫ জুন) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

    শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছর আমরা রোল-আউটে যাচ্ছি। কিন্তু আগামী বছর ক্লাস এইট যাবে না। পরের বছর যাবে। তারপরও জেএসসি পরীক্ষা নেওয়ার একেবারেই সুযোগ নেই। তিনি বলেন, পরীক্ষার পরিবর্তে এখন স্কুল পর্যায়ে যেভাবে মূল্যায়ন হয়, সেভাবেই মূল্যায়ন হবে। এই মূল্যায়নের ওপর ভিত্তি করেই আমরা সনদ দিব। তিনি আরও বলেন, আগামী বছর থেকে নতুন কারিকুলাম শুরু। অষ্টম শ্রেণি পর্যায়ে শুরু হবে ২০২৪ সালে। এই বছর পরীক্ষা হবে না। কাজেই আগামী বছরও পরীক্ষা নেওয়ার কোনো কারণ থাকবে না।