শিরোনাম
  • এইচএসসির ফরম পূরণ শুরু আজ, চলবে ২৫ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ মেলায় যাই রে...গানটি বিটিভির ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে প্রথম উপস্থাপন  ইসরাইলে হামলায় যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইরান পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু বুধবার চলবে ৯ মে রাত ১২টা পর্যন্ত  আলপনার রঙে রাঙানো হচ্ছে হাওরের ১৪ কিলোমিটার সড়ক শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশনায় যা আছে সপ্তম শ্রেণির ‌‌বিতর্কিত 'শরীফার গল্প' সংশোধন কতদূর? বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ: পহেলা বৈশাখ আজ মুক্তিপণ দিয়েই জিম্মি থাকা ২৩ নাবিক ও এমভি আবদুল্লাহ জাহাজ মুক্ত
    • প্রাথমিক
    • মঙ্গলবার থেকে  ১৯ দিন প্রাথমিক বিদ্যালয় বন্ধ
    গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা

    মঙ্গলবার থেকে  ১৯ দিন প্রাথমিক বিদ্যালয় বন্ধ

    আগামী মঙ্গলবার থেকে ১৯ দিন বন্ধ থাকবে সরকারি প্রাথমিক বিদ্যালয়। গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ২৮ জুন থেকে ১৬ জুলাই এই ছুটি ঘোষনা করা হয়েছে। সাধারণত সরকারি বিদ্যালয়ের ছুটির সঙ্গে মিল রেখে বেসরকারি বিদ্যালয়গুলোরও ছুটি নির্ধারিত হয়। গতকাল শনিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।  
    নির্দেশনায় বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ সারের ছুটি তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬ থেকে ২৩ মে নির্ধারিত ছিল। কিন্তু শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি প্রদানের সুবিধার্থে আগে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬ থেকে ২৩ মে’র পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয়পূর্বক নির্ধারণ করা হলো।  এছাড়া ৬ থেকে ১৬ জুলাই পর্যন্ত ঈদুল আযহা এবং আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে বিদ্যালয়ে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে।
    মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানের ২০২২ সালের শিক্ষাপঞ্জিতে দেখা যায়, ৩ জুলাই থেকে গ্রীষ্মকালীন ও ঈদুল আযহার ছুটি শুরু হবে, খুলবে ১৯ জুলাই। অর্থাৎ ১৫ দিনের ছুটি নির্ধারিত আছে। তবে বন্যায় এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত হওয়া মাধ্যমিকের এই ছুটির তারিখ পরিবর্তন হতে পারে। আবার ঠিকও থাকতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। মূলত বন্যা পরিস্থিতির ওপর তা নির্ভর করছে। তবে এ ব্যাপারে গতকাল পর্যন্ত কোনো নির্দেশনা জারি করেনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর।
    #####