Home বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার আবারো আহবান জানালেন শিক্ষামন্ত্রী

গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার আবারো আহবান জানালেন শিক্ষামন্ত্রী

104
1

পাবলিক বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা না হলে ভর্তিচ্ছুদের বিশাল ভোগান্তি পোহাতে হয়। অনেকে মসজিদে রাত কাটান। আবার ছাত্রীদের সেই সুযোগও নেই। এর সঙ্গে আর্থিক ক্ষতি তো রয়েছেই। আর করোনার কারণে এটা সম্ভবই না। সে কারণে যেসব বিশ্ববিদ্যালয় এ প্রক্রিয়ায় আসছে না, তাদেরকে আবারও বিষয়টি ভেবে দেখার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

দীপু মনি বলেন, যারা গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসছে না, এসব বিশ্ববিদ্যালয়গুলোকে আমরা কিছু চাপিয়ে দিতে চাই না। তবে তারা জনগণের স্বার্থবিরোধী কিছু করবে না বলে আশা করি। বিশ্ববিদ্যালয়গুলো এ প্রক্রিয়ায় নেতৃত্ব দিতে পারে। মেডিকেলে আমরা সারাদেশে একসঙ্গে ভর্তি করতে পারছি। তাহলে একটি করে পরীক্ষা নিয়ে কেন বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি করতে পারব না? এরপরও কোনো বিশ্ববিদ্যালয় যদি এককভাবে চলতে চান, তাহলে বিষয়টি তাদেরকে ভেবে দেখতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কয়েকটি বিশ্ববিদ্যালয়কে স্বায়ত্ত্বশাসন দিয়েছিলেন। এছাড়া আইনের মধ্যে থাকুক বা না থাকুক, কারোর ওপর কিছু চাপিয়ে দিতে চাই না। সবাইকে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। আশা করি, সবাই গুচ্ছ পরীক্ষায় অংশ নেবেন, কেউ এর বাইরে থাকবে না।

সব বিশ্ববিদ্যালয়কে নিয়েই এবার গুচ্ছ ভর্তি পরীক্ষা হবে বলেও এ সময় আশা প্রকাশ করেন মন্ত্রী।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here