Home কলেজ শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা

শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা

140
0

রাজশাহী শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর শুক্রবার সন্ধ্যায় হামলার ঘটনা ঘটেছে। কলেজ কর্তৃপক্ষ বহিরাগত ক্যাডার ডেকে এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।
এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।শিক্ষার্থীরা জানান, নিয়ম না মেনে চলায় শাহ মখদুম মেডিকেল কলেজ বন্ধ করে শিক্ষার্থীদের অন্য কলেজে স্থানান্তরের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

কিন্তু নির্দেশ না মেনে শিক্ষার্থীদের আটকে রাখা হয়েছে। প্রতিবাদ করায় হামলা চালানো হয়। শাহ মখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন বলেন, আজ শনিবার ঢাকা থেকে একটি দল রাজশাহী শাহ মখদুম মেডিকেল কলেজ পরিদর্শনে আসবে। এ খবর পেয়ে কলেজের শিক্ষার্থীরা শুক্রবার বিকেলে সেখানে যান। এরপর তারা চিৎকার-চেঁচামেচি করেন। তাদের মারধর বা হামলা করা হয়নি।


রামেক হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন শিক্ষার্থী জানান, কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীনের ভাই টিটু ও মিঠুর নেতৃত্বে কয়েকজন কর্মচারী এবং বহিরাগত ভাড়াটে লোকজন তাদের ওপর সশস্ত্র হামলা চালায়। লাঠিসোটা লোহার রড দিয়ে ক্যাডাররা শিক্ষার্থীদের বেধড়ক মারপিট করে। কয়েকজন শিক্ষার্থী রক্তাক্ত হয়েছেন।
শিক্ষার্থীরা বলেন, তারা জানেন শাহ মখদুম মেডিকেল কলেজে আর লেখাপড়ার সুযোগ নেই। কারণ কলেজটি সরকার বন্ধ ঘোষণার নির্দেশ দিয়েছে। চলতি সেশনে শিক্ষার্থী ভর্তি করা যাবে না বলেও মন্ত্রণালয় বলে দিয়েছে। তারা শুধু হোস্টেলে থাকা কাপড়চোপড় আনতে যেতে চেয়েছিলেন।

এডুকেশন বাংলা

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here