Home মাধ্যমিক পুষ্টি প্রশিক্ষণের সনদ উপজেলার শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে জমা দিতে হবে

পুষ্টি প্রশিক্ষণের সনদ উপজেলার শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে জমা দিতে হবে

113
0
আগামী শিক্ষাবর্ষে টিউশন ফি কি কমবে ?

অনলাইন মোবাইল অ্যাপস ‘অ্যাডোলেসেন্ট নিউট্রিশন ট্রেনিং’য়ের মাধ্যমে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা যে পুষ্টি প্রশিক্ষণ নিচ্ছেন, তার সনদ নিজ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে জমা দিতে হবে। সনদের কপি জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২৪ ডিসেম্বর।

এর আগে গত ২৬ নভেম্বর মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষককে কৈশোরকালীন পুষ্টি কার্যক্রমের প্রশিক্ষণ দেওয়ার নির্দেশ দেয় সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, দেশব্যাপী কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম বাস্তবায়নে সহায়তার জন্য তৈরি করা প্রশিক্ষণ অ্যাপস ‘Adolescent Nutrition Training’ এবং ‘কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম গাইডলাইন’ গত ৮ আগস্ট শিক্ষামন্ত্রী উদ্বোধন করেছেন। এই প্রশিক্ষণ মোবাইল অ্যাপসের মাধ্যমে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা ‘কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম’ সংক্রান্ত প্রশিক্ষণ নিতে পারবেন।

প্রথম ধাপে দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের (সরকারি ও বেসরকারি) প্রধান শিক্ষকসহ মনোনীত অন্য দু’জন সহকারী শিক্ষক অ্যান্ড্রয়েড প্রশিক্ষণের এই অ্যাপস থেকে প্রশিক্ষণ নেবেন। এতে করে স্বয়ংক্রিয়ভাবেই পাওয়া যাবে সনদের কপি, যেটি ২৪ ডিসেম্বরের মধ্যে উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে পাঠাতে হবে।

উল্লেখ্য, কৈশোরকালের পুষ্টি চাহিদা নিশ্চিত করার জন্য শিক্ষার্থীদের সচেতন করতে শিক্ষকদের এই প্রশিক্ষণটি দেওয়া হচ্ছে। এজন্য মাউশির মাঠ প্রশাসনের কর্মকর্তাসহ মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের এই প্রশিক্ষণ গ্রহণের জন্য শিক্ষামন্ত্রী নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here