Home লিড ২ মহান শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে চুয়েট পরিবারের শ্রদ্ধা

মহান শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে চুয়েট পরিবারের শ্রদ্ধা

106
0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ মহান শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে চুয়েট পরিবার। ১৪ ডিসেম্বর সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদনকালে এ সময় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, মুজিববর্ষ বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. রণজিৎ কুমার সূত্রধরসহ চুয়েট পরিবারের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
এ সময় শহীদ মিনারের পাদদেশে এক সংক্ষিপ্ত বক্তৃতায় মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “একাত্তরে যখন আমরা চূড়ান্ত বিজয়ের দ্বারপ্রান্তে তখন তারা জাতির শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে আমাদের অগ্রযাত্রা পিছিয়ে দিতে চেয়েছিল। বঙ্গবন্ধু তাঁর অসীম দূরদর্শিতায় মাত্র কয়েক বছরেই একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে সোনার বাংলা গড়ার মিশনে নেমে পড়েন। কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তিরা এখনো বসে নেই। স্বাধীন দেশে বসেই তারা এখন বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্রে মেতে আছে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারলেই কেবল এসব প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর ষড়যন্ত্র নস্যাৎ হয়ে যাবে।”

পরে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকম-লী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চুয়েট স্বাধীনতা চত্ত্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে পদযাত্রা এবং শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলনের কর্মসূচি গ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here