Home প্রাথমিক কর্মকর্তা বদলি করতে পারবেনা প্রাথমিক শিক্ষা অধিদফতর

কর্মকর্তা বদলি করতে পারবেনা প্রাথমিক শিক্ষা অধিদফতর

109
1

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) কর্মকর্তা বদলি করার ক্ষমতা বাতিল করা হয়েছে। নতুনভাবে নীতিমালা জারি না হওয়া পর্যন্ত সব কর্মকর্তার পদায়ন ও বদলি কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে করা হবে।

সোমবার (১৪ ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাঠ পর্যায়ে কর্মরত সব কর্মকর্তার বদলি এবং পদায়নের বিষয়ে নতুন নির্দেশনা প্রদান করা হয়েছে। এ নির্দেশনার মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বদলি কিংবা পদায়ন বিষয়ে বিদ্যামন নীতিমালাটি যথাযথভাবে বাস্তবায়ন না হওয়ায় তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় করা হবে।

বলা হয়েছে, অধিদফতরের আওতাধীন কর্মকর্তাদের বদলি/পদায়নের নতুন নীতিমালা প্রণয়ন না হওয়া পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, পিটিআই সুপার, পিটিআই ইন্সট্রাক্টর ও ইউআরসি ইন্সট্রাক্টর বদলি/পদায়ন সংক্রান্ত সব কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে। অধিদফতর থেকে প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাতে পারবে বলে উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here