Home বিবিধ সমন্বিত ভর্তি পরীক্ষায় শর্ত দিলো রুয়েট

সমন্বিত ভর্তি পরীক্ষায় শর্ত দিলো রুয়েট

55
0

সমন্বিত ভর্তি পরীক্ষার যেতে প্রস্তুত রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে অংশীদারিত্বের ভিত্তিতে বুয়েট, কুয়েট ও চুয়েটকে সঙ্গে নিয়ে তারা এ পরীক্ষায় যেতে চায়।

মঙ্গলবার (১২) বিশ্বদ্যিালয়টির প্রশাসনিক ভবনে আয়োজিত একাডেমিক কাউন্সিলের ১১২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম শেখ।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন। তিনি বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে একাডেমিক কাউন্সিলের সভায় বুয়েট, কুয়েট ও চুয়েটকে সঙ্গে নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা। তবে এ পরীক্ষা সম্পন্ন করতে একটি কেন্দ্রীয় কমিটি থাকবে এবং প্রতি বছর ভর্তি পরীক্ষা আয়োজনের দায়িত্ব একেকটি বিশ্ববিদ্যালয়ের ওপর বর্তাবে।

অধ্যাপক সেলিম আরও বলেন, আমরা বাকি তিনটি বিশ্ববিদ্যালয়কে এ প্রস্তাব জানাব। আমাদের প্রস্তাবে যেসব বিশ্ববিদ্যালয় একমত হবে তাদেরকে নিয়েই আমরা ভর্তি পরীক্ষার আয়োজন করব।

উল্লেখ্য, এর আগেও সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা নেয়ার আগ্রহ প্রকাশ করে রুয়েট। তবে বুয়েট কর্তৃপক্ষ তাদের অধীনে সমন্বিত ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব দিলে এ সিদ্ধান্ত থেকে সরে আসেন তারা।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here