Home বিশ্ববিদ্যালয় বিজয় দিবসের অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে হাতাহাতি

বিজয় দিবসের অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে হাতাহাতি

110
0

বিজয় দিবসে শহীদ বেদীতে ফুল দেওয়া নিয়ে অঘটন ঘটেছে। আর এটি ঘটিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাই।

ঘটনাটি ঘটেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে । ঘটেছে হাতাহাতির ঘটনা । দুই পক্ষের মারামারিতে ফুলের তোড়া ছিঁড়ে বিজয় দিবসে শিক্ষক সমিতির কর্মসূচি পণ্ড হয়েছে।

জানা গেছে, ক্যাম্পাসে স্বাধীনতা চত্বরে সকালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি দিতে শিক্ষক সমিতির সভাপতি ওমর ফারুক এবং সাধারণ সম্পাদক ফজলুল হক ফুল নিয়ে গেলে প্রতিপক্ষের শিক্ষকরা বাধা দেন।

এক পর্যায়ে দুই পক্ষের হাতাহাতিতে শিক্ষক সমিতির ফুলের তোড়াটি নষ্ট হয়ে যায়। তবে এই ঘটনার জন্য দুই পক্ষই একে অপরকে দোষারোপ করছে।

বিশ্ববিদ্যালয়য় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক সাংবাদিকদের বলেছেন, বিজয় দিবসের অনুষ্ঠানে ফুল দেওয়ার জন্য শিক্ষক সমিতির পক্ষ থেকে আমরা এগিয়ে গেলে কতিপয় শিক্ষক তাতে বাধা দেন। এক পর্যায়ে ব্যবসায় প্রশাসনের শিক্ষক কামাল হোসেনের নেতৃত্বে কতিপয় শিক্ষক চড়াও হন। তারা ফুলের তোড়া ছিঁড়ে ফেলেন। শিক্ষক সমিতির বিজয় দিবসের অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে।’

ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক কামাল হোসেন সাংবাদিকদের বলেন, শিক্ষক সমিতির মেয়াদ শেষ হয়ে গেছে। শিক্ষক সমিতি নির্বাচনের নতুন তফশিল ঘোষণা করা হয়েছে ফলে শিক্ষক সমিতির কমিটি এখন কার্যকর নয়। এজন্য আমরা সব শিক্ষক একসঙ্গে ফুল দিতে চেয়েছিলাম। তারা দুজন অযৌক্তিকভাবে ফুল দেওয়ার জন্য এগিয়ে গেলে সাধারণ শিক্ষকরা আপত্তি জানায়। এতে উত্তেজনা সৃষ্টি হয়। সাধারণ শিক্ষকদের প্রতিবাদের মুখে তারা এগুতে না পেরে নিজেরাই ফুল ছিঁড়ে আমাদের ওপর দোষারোপ করছে ।

এ ব্যাপারে উপাচার্য  গনমাধ্যমে বলেছেন, এ ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনাটি তদন্তের সিদ্ধান্ত নিয়েছে। আমরা ঘটনার ভিডিও ফুটেজ হাতে পেয়েছি।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here