Home বিশ্ববিদ্যালয় বকেয়া পরিশোধে ব্যর্থ শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারবেন না

বকেয়া পরিশোধে ব্যর্থ শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারবেন না

60
0

বকেয়ার ৭৫ শতাংশ টাকা পরিশোধ করতে না পারলে অক্টোবর-২০২০ সেশনের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন না সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। এছাড়া বিবিএ ও ফিজিওথেরাপি বিভাগের ব্যাপারে পৃথক বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।

রোববার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মাদ মুকাম্মেল স্বাক্ষরিত পরীক্ষা সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। ফলে বকেয়া পরিশোধে ব্যর্থ শিক্ষার্থীরা নিজেদের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন।

প্রশাসনের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ, করোনায় সেমিস্টার ফি নিয়ে প্রশাসন বরাবরই অমানবিকতার পরিচয় দিচ্ছে। ইউজিসি যেখানে ফি নিয়ে চাপ দিতে নিষেধ করছে, সেখানে উনারা টাকা ছাড়া পরীক্ষা নেবেন না।

বকেয়া পরিশোধে ব্যর্থ আইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী শেখ বাপ্পি বলেন, কেউ পরীক্ষা দেবে, কেউ দেবে না, এটা হতে পারে না। থিওরি পরীক্ষা শেষ করে এখন ব্যবহারিক আটকে দেয়া খুবই দুঃখজনক। পরীক্ষার আগে প্রশাসন প্রতিবারই বকেয়া নিয়ে নানা টালবাহানা করে। এমন আচরণে বিশ্ববিদ্যালয়ের প্রতি শিক্ষার্থীদের ক্ষোভ তৈরি হচ্ছে।

jagonews24

এর আগে গত ১১ জানুয়ারি ৭৫ শতাংশ বকেয়া পরিশোধ না করতে পারলে শিক্ষার্থীরা ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন না বলে নোটিশ জারি করে প্রশাসন। এরপর ২৫ জানুয়ারি বকেয়া পরিশোধে দুই মাস সময় চেয়ে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু বরাবর লিখিত আবেদন করেন শিক্ষার্থীরা। এ সময় তারা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ চেয়ে ফল আটকে রাখার অনুরোধও জানান। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে জরুরি সভায় বসে প্রশাসন। কিন্তু সভা শেষে আগের সিদ্ধান্তই বহাল রাখেন তারা।
এ বিষয়ে জানতে উপাচার্যকে ফোন করা হলে তিনি নোটিশ দেখে নিতে বলে ফোন কেটে দেন।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর থেকে অনলাইনে চলতি সেমিস্টারের ক্লাস শুরু হয়। এরপর ১৪ জানুয়ারি দ্বিতীয়বারের মতো অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়। ইতোমধ্যে সব বিভাগে তত্ত্বীয় পরীক্ষা সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here