Home প্রাথমিক দৃষ্টিনন্দন করা হচ্ছে দেশের সব প্রাথমিক বিদ্যালয়

দৃষ্টিনন্দন করা হচ্ছে দেশের সব প্রাথমিক বিদ্যালয়

87
0

সংসদীয় কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে দৃষ্টিনন্দন করে গড়ে তোলার পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় আরও জানিয়েছে, দৃষ্টিনন্দন করা এবং বিদ্যালয়গুলোতে অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর প্রস্তাব বা আবেদন প্রাধিকারের ভিত্তিতে বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। উপস্থিত ছিলেন কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, বেগম শিরীন আখতার, বেগম ফেরদৌসী ইসলাম ও কাজী মনিরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কমিটি সূত্র জানায়, আগের বৈঠকে সংসদীয় কমিটির সদস্যরা তাদের নির্বাচনী এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো দৃষ্টিনন্দন ও সেখানে সুযোগ-সুবিধা বাড়ানোর সুপারিশ করে। এর জবাবে মন্ত্রণালয় ওইসব বিষয়ে পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছে।

বৈঠকে দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সুপারিশ করা হয়েছে। মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলোর কার্যক্রম আরও গতিশীল করার তাগিদ দেওয়া হয়েছে। এছাড়া প্রশিক্ষণার্থী না থাকায় যেসব পিটিআইয়ের কার্যক্রম বন্ধ হয়ে আছে সেগুলো পুনরায় চালু করা এবং বেসরকারি পিটিআইতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ নেয়ার বিষয়টি সহজীকরণের বিষয়ে ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

বৈঠকে ২৬ হাজার ১৯৩টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ সংক্রান্ত গেজেটভুক্তির কার্যক্রম আরও গতিশীল করার সুপারিশ করা হয়।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here