Home চাকরির খবর আনসার ভিডিপি ব্যাংকে চাকরির সুযোগ

আনসার ভিডিপি ব্যাংকে চাকরির সুযোগ

167
0

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক হচ্ছে বাংলাদেশের একটি রাষ্ট্রমালিকানাধীন বিশেষায়িত ব্যাংক। ব্যাংকটি প্রতিষ্ঠা করা হয়েছে বাংলাদেশ আনসার এবং গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে। ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যভুক্ত সেই ব্যাংকে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্প্রতি ২টি পদে মোট ১০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকটি। ‘সিনিয়র প্রিন্সিপাল অফিসার’ (২০১৯ সাল ভিত্তিক) ও ‘প্রিন্সিপাল অফিসার’ (২০১৯ সাল ভিত্তিক) পদে নিয়োগ দেবে আনসার–ভিডিপি উন্নয়ন ব্যাংক। ব্যাংকটিতে ‘প্রিন্সিপাল অফিসার’ পদে ২ জন ও ‘সিনিয়র প্রিন্সিপাল অফিসার’ পদে ৮ জন নিয়োগ পাবেন। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে কেউ। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে আবেদনকারী প্রার্থীরা এ ব্যাংকে নিয়োগ পাবেন।

অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে ২ মার্চ থেকে। আবেদন করা যাবে ১৬ মার্চ পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা
‘সিনিয়র প্রিন্সিপাল অফিসার’ পদের জন্য চার্টার্ড অ্যাকাউনট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেট থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ‘প্রিন্সিপাল অফিসার’ পদের জন্য স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে অন্যূন একটি প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না। অন্য ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার (৯ম গ্রেড) বা ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (বা সমমান) পদে ন্যূনতম ২ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বিজ্ঞাপন
বেতন স্কেল
২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুসারে ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা পাবেন ‘সিনিয়র প্রিন্সিপাল অফিসার’ পদে চাকরি পেলে। ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুসারে ৩৫,৫০০-৬৭,০১০ টাকা এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা পাবেন ‘প্রিন্সিপাল অফিসার’ পদে কেউ চাকরি পেলে।

আবেদনের বয়স
‘সিনিয়র প্রিন্সিপাল অফিসার’ পদে আবেদনের সর্বোচ্চ বয়স ৪০ বছর। আর ‘প্রিন্সিপাল অফিসার’ পদে আবেদনের বয়স সর্বোচ্চ ৩৫ বছর।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (https://erecruitment.bb.org.bd) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে ১৬ মার্চ পর্যন্ত জমা দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here