Home বিশ্ববিদ্যালয় উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করে রাবির সব ভবনে তালা

উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করে রাবির সব ভবনে তালা

26
0

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানকে অবাঞ্ছিত ঘোষণা করে বাসভবনের পর এবার সিনেট ও দুটি প্রশাসন ভবনেও তালা ঝুলিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা।

তারা বলেন, মেয়াদ শেষের আগে উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান যেন কোনো ধরনের প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করতে না পারেন, সে জন্য এই কঠোর অবস্থান নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন বলেন, বর্তমান উপাচার্য ২০১৭ সালের ৭ মে নিয়োগ পেয়েছিলেন। আগামী ৬ মে তার মেয়াদ শেষ হবে। ইতিমধ্যে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। মেয়াদের শেষ সময়ে যেন তিনি অতীতের মতো আর দুর্নীতি করতে না পারেন, সেজন্য আমরা অবস্থান নিয়েছি।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের বাসভবনে তালা ঝুলিয়ে দেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আজ ফাইনান্স কমিটির মিটিং ছিল। কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কেউ ভেতরে প্রবেশ করতে পারেনি। অনিবার্য কারণবশত আজকের ফাইনান্স কমিটির সভা স্থগিত করা হয়েছে।’

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here