Home চাকরির খবর শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিয়োগ পরীক্ষা আগস্টে

শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিয়োগ পরীক্ষা আগস্টে

47
0

চলতি বছরের আগস্টের শুরুতে শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিয়োগ পরীক্ষা শুরু করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। চার ধাপে লিখিত পরীক্ষা শেষ করে দ্রুত মৌখিক পরীক্ষাও নেয়া হবে বলে শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন।

জানতে চাইলে শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপ-পরিচালক (প্রশাসন) আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, আমাদের এক হাজার ২৬৫টি পদের বিপরীতে পরীক্ষা নেয়া হবে। এসব পদে নিয়োগের জন্য মোট ছয় লাখ ৭৭ হাজার আবেদনকারী রয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে এক অনুপাত পাঁচ উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় ডাকা হবে। জুলাইয়ের প্রথম সপ্তাহে নিয়োগ কমিটির সভা অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে একাধিক বোর্ড গঠন করা হবে। ফলে দ্রুত সময়ে নিয়োগ কার্যক্রম সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি খুব বেশি খারাপ না হলে পরীক্ষা স্থগিত করার কোনো পরিকল্পনা নেই। এমসিকিউ আকারে লিখিত পরীক্ষা নেয়ার পর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এর আগে এই পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করেছিল অধিদফতর। হিসাবরক্ষক, কম্পিউটার অপারেটর, সাঁটলিপি কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী ও সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে মোট ৪৭ জনকে নিয়োগ দেয়া হবে। এ পদের জন্য আবেদন করেছেন এক লাখ ১৪ হাজার ১৬১ জন।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here