Home অন্যান্য খবর কাল থেকে মাঠে থাকবে সেনাবাহিনী: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কাল থেকে মাঠে থাকবে সেনাবাহিনী: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

55
0

কঠোর লকডাউন বলতে এবার অফিস আদালত, গার্মেন্টস, রপ্তানি সব বন্ধ থাকবে। আগের মতো মানুষের প্রয়োজন হবে না বাইরে যাওয়ার। এবারের লকডাউন গতবারের চেয়ে অপেক্ষাকৃত কঠিন হবে। মাঠে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা সদস্য থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ সময় বলেন, ঈদ উদযাপনের জন্য যারা গ্রামের বাড়িতে গেছেন, তারা যেন লকডাউন শেষ হলেই কর্মস্থলে ফিরেন।

তিনি বলেন, ‘যারা গিয়েছে, তারা জানে যে সব বন্ধ থাকছে, তাদের কর্মক্ষেত্রও বন্ধ থাকছে। তারা সময় নিয়েই গেছে। আমি বলব, তারা যেন পাঁচ তারিখের পরেই আসে। এখন তাদের আসার প্রয়োজন নেই।’

আগামী ১৪ দিনের লকডাউনের গুরুত্বের কথা তুলে ধরে ফরহাদ হোসেন বলেন, এই ১৪ দিন খুব গুরুত্বপূর্ণ। এ সময়ে আমাদের আহ্বান থাকবে, মানুষকে ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসা যাবে না। ঘরের বাইরে আসলে অবশ্যই ডাবল মাস্ক পড়বে। যদি ১৪ দিনের জন্য এটা করতে পারি তাহলে আমরা সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে তা বাড়তে থাকবে। হাসপাতালে রোগীর চাপ কমাতে আমাদের অসুবিধা হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে সংক্রমণে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা ঠেকাতে গত ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন আরোপ করে সরকার। পরে ঈদুল আজহায় মানবিক পরিস্থিতি বিবেচনা করে নয় দিনের জন্য শিথিল করা হয় বিধিনিষেধ।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here