Home অন্যান্য খবর পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়া ফেরির চালক বরখাস্ত

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়া ফেরির চালক বরখাস্ত

98
0

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়া রো রো ফেরি শাহ জালালের চালক আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটে আসার পথে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ফেরি শাহ জালালের ধাক্কা লাগে। এ ঘটনায় ফেরির ২০ যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবি, এতে কেউ আহত হননি। ঘটনার পর চালক আব্দুর রহমানকে বরখাস্ত করা হয়।

শফিকুল ইসলাম জানান, আব্দুর রহমানকে আপাতত সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরে তদন্ত সাপেক্ষে অধিকতর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ধাক্কা লাগার বিষয়ে আব্দুর রহমান বলেন, কাটআউট কেটে গিয়ে ফেরির ইলেকট্রিক সিস্টেম ফেইল করার পর ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির কিছুটা ক্ষতি হয়, আর পিলারের ওয়াটার লেভেলের ওপরে সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ আহত হয়নি। যান ও যাত্রী নিয়ে নিরাপদেই শিমুলিয়া ঘাটে ফেরিটি আনলোড করা হয়। এখন ফেরিটি মেরামতের জন্য ডকইয়ার্ডে নেওয়া হয়েছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, ফেরির ধাক্কা লাগার পর আমরা পিলারে কাছে গিয়ে পরিদর্শন করেছি। তেমন কোনও ক্ষতি হয়নি। আর ক্ষতি হওয়ার কথাও নয়। এর আগেও দুইবার ফেরি পদ্মা সেতুর পিলারে আঘাত হেনেছিল। এসব সেতু সেভাবেই তৈরি করা হয়। গত ২০০ বছর এই নদীতে যেসব জলযান চলেছে, সেগুলো সেতুতে ধাক্কা দিলে কিছু হওয়ার আশঙ্কা নেই। বরং ফেরি ক্ষতিগ্রস্ত হবে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here