Home কলেজ এইচএসসির অ্যাসাইনমেন্ট আবার চালু

এইচএসসির অ্যাসাইনমেন্ট আবার চালু

106
0

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের স্থগিত থাকা অ্যাসাইনমেন্ট কার্যক্রম আবার চালু হচ্ছে। করোনার কারণে সরকারঘোষিত বিধিনিষেধ শিথিল করায় স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল বুধবার থেকে যথারীতি চলবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। গতকাল সোমবার এ–সংক্রান্ত অফিস আদেশ জারি করে মাউশি।
মাউশির আদেশে বলা হয়েছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম গত ১৪ জুন থেকে চালু হয়। ইতিমধ্যে গ্রিডভিত্তিক চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। কোভিডের সংক্রমণ রোধে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধের কারণে এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম গত ২৪ জুলাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়। বর্তমানে সরকার কর্তৃক কোভিড–১৯ অতিমারিজনিত বিধিনিষেধ ১১ আগস্ট থেকে শিথিল করা হয়েছে। এ অবস্থায় ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এনসিটিবি কর্তৃক প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাস্থ্যবিধিসংক্রান্ত নির্দেশনা প্রতিপালনপূর্বক ১১ আগস্ট থেকে যথারীতি চলমান থাকবে।

এর আগে গত ২৪ জুলাইয়ের আদেশে মাউশি জানিয়েছিল, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এনসিটিবি প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম গত ১৪ জুন থেকে চলমান। ইতিমধ্যে গ্রেডভিত্তিক চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। কোভিড-১৯–জনিত সংক্রমণ রোধে সরকার আরোপিত বিধিনিষেধের কারণ এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here