Home অন্যান্য খবর তৃতীয় গণবিজ্ঞপ্তির পুলিশ ভেরিফিকেশনের কাগজ ডাকে পাঠানোর নির্দেশ

তৃতীয় গণবিজ্ঞপ্তির পুলিশ ভেরিফিকেশনের কাগজ ডাকে পাঠানোর নির্দেশ

90
0

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে জারি করা তৃতীয় গণবিজ্ঞপ্তিতে উত্তীর্ণ প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা নেওয়া হচ্ছে। তবে কাগজপত্র সরাসরি জমাদানে স্বাস্থ্যঝুঁকি ও অন্যান্য সমস্যা হচ্ছে বিবেচনা করে তা ডাকযোগে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

এতে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে এবং প্রশাসনিক কাজের শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে এনটিআরসিএ কার্যালয়ে প্রার্থী কর্তৃক কোনো পুলিশ ভেরিফিকেশন ফরম সরাসরি গ্রহণ করা হবে না। যেসব প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠাননি তাদেরকে অব্যশিকভাবে যথাসময়ে কেবল ডাকযোগে পাঠানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।

প্রসঙ্গত, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে শিক্ষক নিয়োগে জারি করা তৃতীয় গণবিজ্ঞপ্তির ফল গত ১৫ জুলাই রাতে ওয়েবসাইটে প্রকাশ করে এনটিআরসিএ। এতে ৫১ হাজার ৭৬১টি পদে সুপারিশ করার কথা থাকলেও সুপারিশ করা হয়েছে ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীকে। এর মধ্যে এমপিওভুক্ত প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৬১০ জনকে এবং ননএমপিভুক্ত প্রতিষ্ঠানে ৩ হাজার ৬৭৬ জনকে সুপারিশ করা হয়েছে।

আর ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি নারী কোটা পদে প্রার্থী না পাওয়ায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফলাফল দেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here