Home প্রাথমিক স্বাস্থ্যবিধি না মানায় দুই কর্মকর্তাসহ প্রধান শিক্ষককে শোকজ

স্বাস্থ্যবিধি না মানায় দুই কর্মকর্তাসহ প্রধান শিক্ষককে শোকজ

247
0

মাঠে ও ভেতরে ময়লা-আবর্জনা থাকায় দুই কর্মকর্তা ও একজন প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।

ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী শিখা জাগো নিউজকে বলেন, রাজধানীর সেগুনবাগিচায় আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে বড় বড় ঘাস, ময়লা, শ্রেণিকক্ষ-সিঁড়ি ও নোর্টিশ বোর্ড অপরিষ্কার থাকায় সেগুনবাগিচা থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহানাজ আক্তার এবং থানা প্রাথমিক সহকারী কর্মকর্তা তানজিন পারভিনকে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের শোকজের উত্তর দিতেও নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করতে বারবার কড়া নির্দেশনা দেওয়ার পরও অপরিষ্কার থাকায় এ দুই কর্মকর্তাকে শোকজ করা হয়েছে। যেহেতু বিষয়গুলো সরাসরি এই দুই কর্মকর্তা তদারক করেছেন, সে কারণে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। দুই কর্মকর্তাকে শোকজ করার পর থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অফিস থেকে প্রধান শিক্ষক ইব্রাহিম মিয়াকে শোকজ করা হয়।

গত ১২ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সেগুনবাগিচার আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে বিদ্যালয়ে আর্বজনা দেখতে পান। সেটি দেখে তিনি সঙ্গে থাকা ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেন। এরপর সেদিন বিকেলে দুই কর্মকর্তাকে শোকজ করা হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে, দুই কর্মকর্তা ও প্রধান শিক্ষককে শোকজ করার পর ডিপিই থেকেও তাদের শোকজ করার হয়েছে। ডিপিইর কড়া নির্দেশনা অমান্য হওয়ায় এ শোকজ দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার এ শোকজের জবার দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here