Home লিড ২ শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে মেয়রের আহ্বান

শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে মেয়রের আহ্বান

20
0

শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১০ অক্টোবর) সকালে রাজধানীর গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে ‘জাতীয় শিশু অধিকার সপ্তাহ-২০২১’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ডিএনসিসি মেয়র বলেন, বিশ্ব শিশু দিবস-২০২১ এর প্রতিপাদ্য ‘শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি’ যা সময়োপযোগী ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আজকের শিশুরাই জাতির ভবিষ্যৎ, তারাই আগামী দিনের সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে, জ্ঞান চর্চা ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে গড়ে তুলবে সবার জন্য কল্যাণকর নতুন বিশ্ব।

তিনি বলেন, শিগগির সুন্দর ব্যবস্থাপনায় সিসি ক্যামেরা, বাউন্ডারি ওয়াল ও নিরাপত্তাসহ ৮টি পার্ক শিশুদের জন্য খুলে দেওয়া হবে। এসব পার্কে পথশিশুরাও যাতে একটি নির্দিষ্ট সময় খেলাধুলা করতে পারে সে ব্যবস্থাও থাকবে। এছাড়াও ডিএনসিসির পক্ষ থেকে ১৪টি পার্কে প্রয়োজনীয় বিশেষ সরঞ্জামাদিসহ শিশু কর্নার করে দেওয়া হচ্ছে। এ ছাড়া প্রত্যেকটি ওয়ার্ডেই প্রতিমাসে অন্তত একদিন শিশুদের খেলাধুলার জন্য একটি রাস্তাকে গাড়িমুক্ত রাখা হবে।

এ সময় আতিকুল ইসলাম সব ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলরের নেতৃত্বে বাল্যবিয়ে প্রতিরোধে ক্যাম্পেইন পরিচালনার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেন। তিনি বলেন, দ্রুততম সময়ের মধ্যেই সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ প্রদানের দায়িত্ব দেওয়ার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে অনুরোধ জানানো হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের জাতীয় পরিচালক সুরেশ বার্টলেটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শবনম জাহান শীলা এমপি, নাহিদ ইজহার খান এমপি। এছাড়াও আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here