Home মাধ্যমিক সব শিক্ষা অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

সব শিক্ষা অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

62
0
আগামী শিক্ষাবর্ষে টিউশন ফি কি কমবে ?

.শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের আওতাধীন সব দফতর, অধিদফতরসহ সংশ্লিষ্ট সব অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার। বৃহস্পতিবার (২১ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক সাহেদুল খবির চৌধুরীর বুধবার (২০ অক্টোবর) স্বাক্ষরিত আদেশে সব আঞ্চলিক পরিচালকদের তথ্য পাঠাতে এই নির্দেশ দেওয়া হয়।

অফিস আদেশে জানানো হয়, গত ১০ অক্টোবর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) বাস্তবায়িত ইনফো-সরকার প্রকল্পের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন দফতর, অধিদফতর, পরিদফতর, সংস্থাগুলোর জেলা ও উপজেলা পর্যায়ে সংযোগ দেওয়া ইন্টারনেটের মাসিক বিল দেওয়ার জন্য মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে। চুক্তি স্বাক্ষরের আগে ইন্টারনেট সংযোগ সংক্রান্ত তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রেরণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

অফিস আদেশে আরও বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন আঞ্চলিক কার্যালয়, জেলা, উপজেলা কার্যালয়, টিচার্স ট্রেনিং কলেজ, হায়ার সেকেন্ডারি টিচার ট্রেনিং ইনস্টিটিউটে ইনফো-সরকার প্রকল্পের মাধ্যমে স্থাপন করা ইন্টারনেটের বর্তমান অবস্থার (সার্ভিস চালু আছে/নাই) এবং ইনফো-সরকার প্রকল্পের মাধ্যমে স্থাপন করা ইন্টারনেট সেবার মানসহ অফিসগুলোয় ব্যবহৃত ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের বিস্তারিত তথ্য মাঠ পর্যায়ের জেলা ও উপজেলা অফিস থেকে সংগ্রহ করে এক্সেল সিট হালনাগাদ করে (dshe.ict@gmail.com) ই-মেইল ঠিকানায় ২৫ অক্টোবরের মধ্যে জরুরি ভিত্তিতে পাঠাতে অনুরোধ করা হল।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here