Home কারিগরি-মাদ্রাসা আলিম পরীক্ষার ৬ ও ৯ ডিসেম্বরের পরীক্ষার তারিখ পরিবর্তন

আলিম পরীক্ষার ৬ ও ৯ ডিসেম্বরের পরীক্ষার তারিখ পরিবর্তন

769
0

ঢাকা: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালের চলমান আলিম পরীক্ষার তিনটি বিষয়ের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে।

পূর্ব নির্ধারিত ৬ ডিসেম্বরের হাদিস ও উসুলুল হাদিস বিষয়ের পরীক্ষা ২১ ডিসেম্বর সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আর ৯ ডিসেম্বরের আল ফিকহ প্রথম পত্র এবং পদার্থ বিজ্ঞান প্রথম পত্র (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা ২৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
রোববার (০৫ ডিসেম্বর) মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন। এ সংক্রান্ত তথ্য বোর্ডের ওয়েবসাইটেও দেওয়া হয়েছে।

এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষা গত ২ ডিসেম্বর শুরু হয়েছে। তিনটি বিষয়ের পরীক্ষা পেছানোয় ১৯ ডিসেম্বরের পরিবর্তে পরীক্ষা শেষ হবে ২৩ ডিসেম্বর।

এ বছর ১১ শিক্ষা বোর্ডে নয় হাজার ১৮৩ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২ হাজার ৬২১ কেন্দ্রে পরীক্ষা দেবে। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র সাত লাখ ২৯ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ছয় লাখ ৬৯ হাজার ৯৫২ জন।

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসিতে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষায় এক লাখ ১৩ হাজার ১৪৪ জন এবং কারিগরিতে এক লাখ ৪৮ হাজার ৫০৩ জন অংশ নিচ্ছেন।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here