Home প্রাথমিক আইডি-পাসওয়ার্ড শেয়ার না করার নির্দেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের

আইডি-পাসওয়ার্ড শেয়ার না করার নির্দেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের

3350
0

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীন কর্মকর্তাদের প্রতিষ্ঠানের নিজ ইউজার আইডি এবং পাসওয়ার্ড অন্যের সঙ্গে শেয়ার না করার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, ই-প্রাইমারি স্কুল সিস্টেম ব্যবহারকারীদের (অধিদপ্তর, ডিডি অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, ইউইও/টিইও, ইউআরসি এবং বিদ্যালয়) নিজস্ব ইউজার আইডি এবং পাসওয়ার্ড রয়েছে। বিভিন্ন সময় দেখা যায়, ডিপিইও অফিস বা ইউইও অফিস তাদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড শিক্ষকদের সঙ্গে শেয়ার করেন।

শিক্ষকরা আবার এলাকার ফটোকপির দোকান/কম্পিউটার টাইপিস্টকে শেয়ার করে ই-প্রাইমারি স্কুল সিস্টেম সংক্রান্ত কার্যক্রম সম্পাদন করে থাকেন। যা কোনো ভাবেই সমীচীন নয়। এতে ই-প্রাইমারি স্কুল সিস্টেমে ভুয়া শিক্ষকের তথ্য এন্ট্রি হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এছাড়া আগামীতে শুরু হতে যাওয়া অনলাইনে শিক্ষক বদলি সংক্রান্ত কার্যক্রমে জটিলতার সৃষ্টি হওয়ার সম্ভাবনা দেখা দেবে।

এ অবস্থায় ডিপিইও অফিস, ইউইও, ইউআরসি অফিস তাদের নিজ ইউজার আইডি এবং পাসওয়ার্ড যেন কোনোভাবেই শিক্ষক বা অন্য ব্যবহারকারীকে শেয়ার না করেন সে বিষয়ে বিশেষ সতর্কতা অবলম্বনের জন্য নির্দেশ প্রদান করা হলাে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here