Home লিড 1 বয়সসীমা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে ‌’সর্বদলীয় চাকরিপ্রত্যাশী ঐক্য পরিষদ’

বয়সসীমা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে ‌’সর্বদলীয় চাকরিপ্রত্যাশী ঐক্য পরিষদ’

46
0

সব ধরনের চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বাড়ানো, নিয়োগ পরীক্ষায় জালিয়াতি বন্ধসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে ‘সর্বদলীয় চাকরিপ্রত্যাশী ঐক্য পরিষদ’।

মঙ্গলবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির ব্যানারে চাকরিপ্রত্যাশীরা এই মানববন্ধনের আয়োজন করেন। এর আগে গত ৮ ডিসেম্বর এক মানববন্ধনে লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা চাকরিপ্রত্যাশীরা করোনাকালীন ক্ষতির কারণে সব চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বাড়ানোর দাবি নিয়ে এক ধরনের অসহায় হয়ে সরকারি দপ্তরগুলোতে ঘুরছি। দীর্ঘদিন ধরে আমরা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি ও খোলা চিঠি দিয়েছি। কিন্তু কোনো প্রতিকার পাচ্ছি না।’

বয়সসীমা বাড়ানোর দাবিতে চাকরিপ্রত্যাশীদের মানববন্ধন

চাকরিপ্রত্যাশীদের দাবিগুলো হলো- সব চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বাড়াতে হবে; নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করতে হবে, নিয়োগ পরীক্ষার (প্রিলি ও রিটেন) মার্কসহ ফলাফল প্রকাশ করতে হবে; চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করতে হবে; এবং একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা বন্ধ করে সম্মিলিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

মানববন্ধনে চাকরিপ্রত্যাশী শিক্ষার্থী আব্দুল্লাহ আল আবুল, মানিক হোসেন রিপন, সাদেকুল মিলন, নিতাই সরকার প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here