• বিবিধ
  • পদত্যাগ করা মন্ত্রীদের শূন্য পদে দায়িত্ব পেলেন যারা

পদত্যাগ করা মন্ত্রীদের শূন্য পদে দায়িত্ব পেলেন যারা

পদত্যাগ করা টেকনোক্র্যাট (যারা সংসদ সদস্য নন) মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দপ্তরের দায়িত্ব বণ্টন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
স্থপতি ইয়াফেস ওসমানের ছেড়ে দেওয়া বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিজের কাছে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোস্তাফা জব্বারের দায়িত্বে থাকা ডাক ও টেলিযোগাযোগের বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে জুনাইদ আহমেদ পলককে। পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম পদ শূন্য হলেও ওই মন্ত্রণালয়ে যেহেতু পূর্ণ মন্ত্রী আছেন, তাই সেখানে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হবে না।
এর আগে গত ১৯ নভেম্বর মন্ত্রিসভার ৩ টেকনোক্র্যাট মন্ত্রী ও প্রতিমন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন। পাশাপাশি প্রধানমন্ত্রীর ৩ উপদেষ্টাও পদত্যাগপত্র জমা দিয়েছেন। তারা হলেন- প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী।
অন্যদিকে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ (জয়) স্বীয় পদ থেকে পদত্যাগ করেছেন। প্রধানমন্ত্রী কর্তৃক তার পদত্যাগপত্র এরই মধ্যে গৃহীত হয়েছে। তার পদের দায়িত্বও প্রধানমন্ত্রী নিজের কাছে রেখেছেন।