• কলেজ
  • অনেক গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষা করে নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে

অনেক গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষা করে নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে

শিক্ষামন্ত্রী দীপু মনি মন্তব্য করেছেন, অনেক গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষা করে নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে কিন্তু একটি পক্ষ এ নিয়ে অপপ্রচার চালাচ্ছে বলে ।

তিনি বলেছেন, দেশ-বিদেশের আধুনিক শিক্ষাব্যবস্থার আলোকে নতুন শিক্ষাক্রম তৈরি করা হয়েছে। ২০২৭ সালের মধ্যে সকল পর্যায়ে এ শিক্ষাব্যবস্থা পূর্ণাঙ্গভাবে চালু হবে। ২০১৯ সালে এ শিক্ষাব্যবস্থা চালুর উদ্যোগ নেওয়া হয়।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে; তাঁর নেতৃত্বেই আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গঠন করা হবে বলে জানান সংসদ সদস্য দীপু মনি।

শনিবার দুপুরে জামালপুর সদর উপজেলার পিয়ারপুর শাহিদা খায়ের বালিকা উচ্চবিদ্যালয়ের ৫০ বছর এবং মহারাজা শশীকান্ত স্কুল অ্যান্ড কলেজের ৮০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, পিজি হাসপাতালের বায়োকেমিস্ট্রি বিভাগের সাবেক ডিন চিকিৎসক সোহরাব আলী, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামসুল আলম, অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক গোলাম কিবরিয়া ও শাহিদা খায়ের বালিকা উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ইশরাক আলীসহ প্রাক্তন ছাত্রছাত্রীরা বক্তব্য দেন।