• মেডিকেল
  • একাডেমিক কার্যক্রম স্থগিত চারটি বেসরকারি মেডিক্যাল কলেজের

একাডেমিক কার্যক্রম স্থগিত চারটি বেসরকারি মেডিক্যাল কলেজের

চারটি বেসরকারি মেডিক্যাল কলেজের একাডেমিক কার্যক্রম স্থগিত আছে বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। নিয়ম না মানা, শিক্ষার মান বজায় না রাখায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় ও বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল এ মেডিক্যাল কলেজগুলোর একাডেমিক কার্যক্রম স্থগিত করছে।

এ চারটি মেডিক্যাল কলেজগুলো, রাজধানীর আব্দুল্লাহপুরের আইচি মেডিক্যাল কলেজ, ধানমন্ডির নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ, রংপুরের নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজ এবং রাজশাহীর শাহ্ মখদুম মেডিক্যাল কলেজ। দেশের এবং বাংলাদেশে চিকিৎসা শিক্ষায় পড়তে আগ্রহী বিদেশি শিক্ষার্থীদের এ কলেজগুলোয় ভর্তির বিষয়ে সতর্ক করা হয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে।

দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ ও ডেন্টাল কলেজগুলোর ২২১ আসনে বিদেশি শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তিতে এ মেডিক্যাল কলেজগুলোর বিষয়ে সতর্ক করা হয় শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার এ বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, এ মেডিক্যাল কলেজগুলোর একাডেমিক কার্যক্রম স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় এবং বিএমডিসি স্থগিত রেখেছে। প্রতিষ্ঠানগুলো বিএমডিসির নিয়ম ও শিক্ষার মান নিশ্চিত করতে পারেনি।