• মাদ্রাসা
  • পাঠ্যবই  ও কারিকুলাম বিষয়ে হেফাজতের মতামতের গুরুত্ব দেয়ার আশ্বাস শিক্ষামন্ত্রীর 
শিক্ষামন্ত্রীর সাথে হেফাজত ইসলামের নেতৃবৃন্দের সাক্ষাৎ

পাঠ্যবই  ও কারিকুলাম বিষয়ে হেফাজতের মতামতের গুরুত্ব দেয়ার আশ্বাস শিক্ষামন্ত্রীর 

পাঠ্যবই  ও কারিকুলাম বিষয়ে হেফাজতের মতামতের গুরুত্ব দেয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  তিনি বলেন, হেফাজত ইসলাম যে পর্যবেক্ষণগুলো তুলে ধরেছেন তার যৌক্তিক নানান যে দিক আছে তা আমরা বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে, পাঠ্যক্রমে সংশোধন করে সমাধানের করবো। আগামীতেও সকলের সাথে আমাদের আলোচনা চলমান থাকবে। ঈমান আকিদা বিরোধী বিতর্কিত কোন বিষয় যাতে না থাকে এ ব্যাপারে বর্তমান সরকার যত্নশীল। তবে দক্ষতা অর্জনের প্রশ্নে এবং রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সংবিধানের মূল নীতিমালার সাথে সন্নিবেশিত কোনো পাঠ্য, উপাত্ত বা তথ্য এর ক্ষেত্রে কোনো রাজনৈতিক দল বা সামাজিক প্রভাবশালী গোষ্ঠীর সাথে আমরা আপোষ  করবো না। 
গতকাল শনিবার চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে কওমি মাদ্রাসার নেতৃবৃন্দের সাথে এক বৈঠকে এ কথা বলেন।
হেফাজত ইসলামী বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও লালখান বাজার মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি হারুন ইযহার, যুগ্ম মহাসচিব ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আশরাফ আলী নিজামপুরী, যুগ্ম মহাসচিব মাওলানা নাসির উদ্দীন মুনীর এর নেতৃত্বে সাত সদস্যের কওমি মাদ্রাসার নেতৃবৃন্দের প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। 
নেতৃবৃন্দ পাঠ্যপুস্তকে তাদের বিভিন্ন পর্যবেক্ষণ শিক্ষামন্ত্রীর কাছে তুলে ধরেন। 
মাওলানা আশরাফ আলী বলেন, শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় আমরা সন্তুষ্টি প্রকাশ করছি এবং সমস্যা সমূহ সমাধানের বিষয়ে আশ্বস্ত হয়েছি আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। 
এই সময় আরো উপস্থিত ছিলেন হেফাজত ইসলাম  বাংলাদেশের হাটহাজারীর শাখার সাংগঠনিক সম্পাদক মাওয়ানা আসাদ উল্লাহ, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, মাওলানা জিয়াউর রহমান ফারুকী, মাওলানা জাহিদুল ইসলাম প্রমুখ।