• কলেজ
  • গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৮ মার্চ থেকে

গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৮ মার্চ থেকে

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে গঠিত সমন্বিত (গুচ্ছ) বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ থেকে শুরু হবে।

রোববার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত এক সদস্য বার্তা২৪.কমকে জানান, আগামী ৮ মার্চ বাণিজ্য অনুষদের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। ৯ মার্চ মানবিক ও ২৭ এপ্রিল বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।সভায় জানানো হয়, আগামী ২৯ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। পূর্বের ন্যায় আবেদন ফি ১৫০০ টাকা ও বিশেষায়িত বিষয়সমূহের জন্য অতিরিক্ত ৫০০ টাকা আবেদন ফি গ্রহণ করা হবে। আগামী ৩০ জুনের মধ্যে ভর্তির সকল কার্যক্রম শেষ করার বিষয়ে উপাচার্যবৃন্দ ঐক্যমত পোষণ করেন।

সভায় ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রদত্ত যোগ্যতার ন্যায় এবারও একই যোগ্যতা নির্ধারণ করা হয় বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এবারও সর্বনিম্ন ৩০ নম্বর পাস নম্বর হিসেবে বিবেচনা করা হবে।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নাছিম আখতারের নেতৃত্বে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়। কমিটিতে সকল বিশ্ববিদ্যালয়ের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আবদুল মঈনের নেতৃত্বে একটি ফিন্যান্স কমিটি গঠন করা হয়। কমিটিতে সকল বিশ্ববিদ্যালয়ের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।