শিরোনাম
  • তীব্র গরমে মাধ্যমিক স্কুল-কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ চলমান তাপদাহে প্রাথমিক বিদ্যালয় ০৭ দিন বন্ধ ঘোষণা প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি আবেদন: মানতে হবে যেসব শর্ত শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল আগামী সপ্তাহের শুরুতে নম্বরের মানসিকতা থেকে বের হয়ে আসতে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান  শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত  স্থায়ী কমিটির দ্বিতীয় সভায় যে তিনটি সিদ্ধান্ত হলো বুয়েটে চলছে পরীক্ষা বর্জন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট গিনেস বুকে’ তোলার উদ্যোগ চিকিৎসার ছুটি শেষে ইউজিসিতে ফিরলেন চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ
  • শিক্ষক ইব্রাহিম আলী -যার কাজটি এখন সবার জন্য অনুকরণীয়

    লালমনিরহাটের স্কুলশিক্ষক ইব্রাহিম আলী । একটি কাজের জন্য তিনি আজ পুরো দেশব্যাপী প্রশংসার সাগরে ভাসছেন। ভাইরাল হয়েছে তার কাজটি।

    সেতু ভেঙে যাওয়ায় স্কুলে যাওয়া বন্ধ হয়েছিল শিক্ষার্থীদের। তাদের কথা ভেবেই ড্রাম দিয়ে ভাসমান সেতু তৈরি করেছেন লালমনিরহাটের এই স্কুল শিক্ষক। এখন সেই সেতু দিয়েই পার হচ্ছে দুই স্কুলের ছাত্রছাত্রী ও স্থানীয়রা।

    লালমনিরহাট উপজেলা সদর থেকে ১৭ কিলোমিটার দূরে ঘোনাপাড়া গ্রাম। সেই গ্রামেই শালমাড়া ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলে যেতে শিক্ষার্থীদের পার হতে হয় সতী নদী। কিন্তু নদীর ওপর যে সেতুটি ছিল, তা ভেঙে যায় বন্যায়। শুকনো মৌসুমে কোনোমতে নদী পার হলেও বর্ষায় স্কুলে যাওয়া একরকম বন্ধই হয়ে যায় শিক্ষার্থীদের। বিষয়টি ভাবিয়ে তোলে স্কুলটির প্রধান শিক্ষক ইব্রাহিম আলীকে।

     

    পরে ২০টি প্লাস্টিকের ড্রাম আর বাঁশের মাচা দিয়ে তৈরি হয়েছে ৫০ ফুটের ভাসমান সেতুটি। এর ফলে শিশুরা নির্বিঘ্নে স্কুলে যাওয়া-আসা করছে, চলাচল করতে পারছে স্থানীয়রাও। এই ভালো কাজটি এখন দেশব্যাপী আলোচনার কেন্দ্রে।

    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, নতুন করে সেতু নির্মাণের টেন্ডার হয়েছে। তবে সতী নদীর পানি বেড়ে যাওয়ায় কাজ শুরু করা সম্ভব হয়নি।