• মাধ্যমিক
  • এসএসসির প্রবেশপত্র বিষয়ে যেসব নির্দেশনা দিয়েছে শিক্ষা বোর্ড

এসএসসির প্রবেশপত্র বিষয়ে যেসব নির্দেশনা দিয়েছে শিক্ষা বোর্ড

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রবেশপত্র বিতরণ এবং সংশোধন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। একই সঙ্গে কিছু নির্দেশনাও প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রবেশপত্র সময়সূচি অনুযায়ী মাধ্যমিক পরীক্ষা শাখা হতে বিতরণ করা হবে।

কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালীন গ্রহণ করতে হবে।

কোনো অবস্থাতেই শিক্ষক ব্যতীত অন্য কোনো ব্যক্তিকে প্রবেশপত্র গ্রহণ করার ক্ষমতা প্রদান করা যাবে না। তিনি তার কেন্দ্রাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশপত্র আগামী ৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে বিতরণ সম্পন্ন করবেন।

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে প্রবেশপত্র যাচাইপূর্বক কোনো প্রকার ত্রুটি থাকলে তা সংশোধন করিয়ে নেওয়ার জন্য অবশ্যই আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি তারিখের মধ্যে উপ পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) এর কাছে নির্ধারিত ছক অনুযায়ী আবেদন পত্র জমা দিয়ে সংশোধন করিয়ে নিতে হবে।

অন্যথায় পরীক্ষায় কোনো প্রকার জটিলতার সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান দায়ী থাকবেন।