শিরোনাম
  • মেলায় যাই রে...গানটি বিটিভির ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে প্রথম উপস্থাপন  ইসরাইলে হামলায় যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইরান পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু বুধবার চলবে ৯ মে রাত ১২টা পর্যন্ত  আলপনার রঙে রাঙানো হচ্ছে হাওরের ১৪ কিলোমিটার সড়ক শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশনায় যা আছে সপ্তম শ্রেণির ‌‌বিতর্কিত 'শরীফার গল্প' সংশোধন কতদূর? বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ: পহেলা বৈশাখ আজ মুক্তিপণ দিয়েই জিম্মি থাকা ২৩ নাবিক ও এমভি আবদুল্লাহ জাহাজ মুক্ত পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে পতাকা হাতে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ ১০ দেশে অল্প খরচে পড়তে পারেন বাংলাদেশি শিক্ষার্থীরা
    • মাধ্যমিক
    • দায়িত্ব অবহেলায় বগুড়ায় কেন্দ্র সচিবকে অব্যাহতি 

    দায়িত্ব অবহেলায় বগুড়ায় কেন্দ্র সচিবকে অব্যাহতি 

    বগুড়ার শিবগঞ্জের গুজিয়া গার্লস স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে অসদুপায় অবলম্বনের অভিযোগে ৫ শিক্ষার্থীকে বহিষ্কার এবং ১১ শিক্ষকসহ দায়িত্বে অবহেলার কারণে ঐ কেন্দ্র সচিব মো. তোজাম্মেল হক তোতাকে অব্যাহতি দিয়ে কিচক দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহারুল ইসলাম শফিককে নতুন কেন্দ্র সচিবের দায়িত্ব প্রদান করা হয়েছে।

    জানা যায়, গতকাল বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার দিনে গুজিয়া গার্লস স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে পাঁচজন পরীক্ষার্থী পৃথক পাঁচটি কক্ষে এন্ড্রয়েড মোবাইল ফোনের মাধ্যমে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করা অবস্থায় দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নিকট হাতেনাতে ধরা পড়ে। এ ঘটনায় পাঁচজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

    প্রতিটি রুমে দুইজন করে ও একটি রুমে তিনজন কক্ষ পরিদর্শক দায়িত্ব পালনরত থাকলেও এন্ড্রয়েড ফোন ব্যবহার করার বিষয়টি তাদের নজরে আসেনি, যা সুস্পষ্টভাবে দায়িত্ব অবহেলার সামিল। এ কারণে পাঁচটি কক্ষের ১১জন পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। কেন্দ্র সচিব তার কেন্দ্রের দায়িত্বের বিষয়ে অবহেলা প্রদর্শন করায় তাকেও দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।

    কেন্দ্র সচিব গুজিয়া গার্লস স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ তোজাম্মেল হক তোতা বলেন, দায়িত্বে অবহেলা করলে অব্যাহতি দিতেই পারে।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান বলেন, পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনসহ যে কোনো ডিভাইস ব্যবহার করা অপরাধ। পরীক্ষা কেন্দ্রের পাঁচটি কক্ষের ১১জন কক্ষ পরিদর্শক ও কেন্দ্র সচিবকে দায়িত্বে অবহেলায় অব্যাহতি দেয়া হয়েছে।