শিরোনাম
  • মেলায় যাই রে...গানটি বিটিভির ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে প্রথম উপস্থাপন  ইসরাইলে হামলায় যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইরান পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু বুধবার চলবে ৯ মে রাত ১২টা পর্যন্ত  আলপনার রঙে রাঙানো হচ্ছে হাওরের ১৪ কিলোমিটার সড়ক শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশনায় যা আছে সপ্তম শ্রেণির ‌‌বিতর্কিত 'শরীফার গল্প' সংশোধন কতদূর? বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ: পহেলা বৈশাখ আজ মুক্তিপণ দিয়েই জিম্মি থাকা ২৩ নাবিক ও এমভি আবদুল্লাহ জাহাজ মুক্ত পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে পতাকা হাতে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ ১০ দেশে অল্প খরচে পড়তে পারেন বাংলাদেশি শিক্ষার্থীরা
  • দেশের সর্বপ্রথম পরিপূর্ণ শিক্ষা মেলা শুরু হচ্ছে আজ 

    ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হতে যাচ্ছে দেশের সর্বপ্রথম পরিপূর্ণ শিক্ষা মেলা-Global EdExpo 2024। আজ বিকেল সাড়ে ৩টায় মেলা উদ্বোধন হবে। আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।

    উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সুবিধা ও সম্ভাবনা নিয়ে মেলায় দেশ-বিদেশের বিখ্যাত  শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে থাকছে বিশেষ শিক্ষাবৃত্তির সুযোগ, সরাসরি আলাপ-আলোচনা, ভর্তির প্রাক-যোগ্যতা যাচাই এবং আর্থিক  বিষয়ক সুযোগ সুবিধা নিয়ে পরামর্শ প্রদান। গণমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই শিক্ষামেলার ঘোষণা দেওয়া হয়।

    বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উক্ত দেশ সেরা এডুকেশন এক্সপোতে বাংলাদেশি শিক্ষার্থীদের দেশ ও বিদেশের বিশ্ববিদ্যালয়ের সাথে সরাসরি আলাপ-আলোচনা ও পরামর্শ করার সুযোগ প্রদান করা, দেশ ও বিদেশে অধ্যয়নের সম্ভাবনা, বৃত্তি, ছাত্রজীবন এর অভিজ্ঞতা, ভবিষ্যৎ পরিকল্পনা, জীবনযাত্রা, কোনো নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা এবং অন্যান্য বিষয় নিয়ে শিক্ষার্থীদের জানার উদ্দেশ্যকে কেন্দ্র করে এই শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে। আর্থিক  বিষয়ক সুযোগ সুবিধা নিয়ে পরামর্শ প্রদান এ থাকছে আর্থিক প্রতিষ্ঠান সমূহ।

    বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিশেষ স্কলারশিপের সুযোগ নিয়ে সারা বিশ্বের সুপরিচিত একাডেমিক প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিনিধিরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। আসন্ন এডুকেশন এক্সপোতে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য শিক্ষাগত অগ্রগতি এবং সুযোগ সুবিধা প্রদানের জন্য ইনপেস প্রতিশ্রুতিবদ্ধ।

    ২৫ ফেব্রুয়ারি রবিবার সকালে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকায় এই মেলা সকাল ১০টার পরিবর্তে বিকাল ৩টা ৩০মিনিটে এ শুরু হবে। রাত ১০টা পর্যন্ত চলবে। ২৬ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।

    রেজিস্ট্রেশন এর জন্য: https://bitly.ws/3b3dh