শিরোনাম
  • মেলায় যাই রে...গানটি বিটিভির ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে প্রথম উপস্থাপন  ইসরাইলে হামলায় যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইরান পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু বুধবার চলবে ৯ মে রাত ১২টা পর্যন্ত  আলপনার রঙে রাঙানো হচ্ছে হাওরের ১৪ কিলোমিটার সড়ক শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশনায় যা আছে সপ্তম শ্রেণির ‌‌বিতর্কিত 'শরীফার গল্প' সংশোধন কতদূর? বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ: পহেলা বৈশাখ আজ মুক্তিপণ দিয়েই জিম্মি থাকা ২৩ নাবিক ও এমভি আবদুল্লাহ জাহাজ মুক্ত পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে পতাকা হাতে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ ১০ দেশে অল্প খরচে পড়তে পারেন বাংলাদেশি শিক্ষার্থীরা
    • সংগঠন খবর
    • এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের দাবি শতভাগ উৎসব ভাতা

    এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের দাবি শতভাগ উৎসব ভাতা

    এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের শতভাগ উৎসব ভাতা, স্কেল অনুসারে বাড়ি ভাড়া, সার্বজনীন বদলী, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অবসর ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত ৪% কর্তনের অনুপাতে সুবিধা বৃদ্ধির প্রজ্ঞাপন জারির দাবি জানিয়েছন বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো)।

    আজ ৯ মার্চ বাংলাদেশ বেসরকারী শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) এর পুরানা পল্টনস্থ কার্যালয়ে সংগঠনের সভাপতি অধ্যক্ষ মাইন উদ্দিন এর সভাপতিত্বে লিখিত বক্তব্যে সংগঠনের মহাসচিব মো. রফিকুল ইসলাম জানান শিক্ষক-কর্মচারিগণ দীর্ঘদিন ধরে এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের দাবি করে আসছে তারই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী গত বছরের জুলাই মাসে শিক্ষক-কর্মচারিগণকে অন্তর্ভুক্ত করে দুইটি কমিটি গঠনের নির্দেশনা দিয়েছিলেন। 

    এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে শিক্ষক-কর্মচারিগণের সাথে একটি কর্মশালা অনুষ্ঠিত হয় এবং প্রস্তাবনা নেওয়া হয়। ১ আগস্ট ২০২৩ খ্রি. বর্তমান মাননীয় শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রী জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-কর্মচারিগনকে দ্রুতই বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দিয়ে শ্রেণীকক্ষে ফিরে যাওয়ার অনুরোধ করেছিলেন ।

    শিক্ষক-কর্মচরিগণ উনাদের প্রতিশ্রুিতর প্রতি শ্রদ্ধা রেখে আন্দোলন প্রত্যাহার করে শ্রেণিকক্ষে ফিরে আসেন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও জাতীয়করণের জন্য কমিটি গঠন ও বৈষম্য নিরসনে দৃশ্যমান কোন পদক্ষেপ না থাকা ও শুধুমাত্র এনটিআরসিএ এর সুপারিশকৃত শিক্ষকগণের বদলি বাস্তবায়নে খসড়া প্রস্তুত করায় শিক্ষক-কর্মচারিগণ হতাশ। 

    সংবাদ সম্মেলনে উপস্তিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, সহসভাপতি উপাধ্যক্ষ আবদুর রহমান, সাহিদুর রহমান, যুগ্ম মহাসচিব আব্দুল জব্বার, জহিরুল ইসলাম, জি এম শাওন, মতিউর রহমান দুলাল, মো. মামুনুর রশীদ, মো. নুরুল্লাহ্ তোফায়েল সরকার,মো. ইসমাইল হোসেন, বসির উদ্দিন আহম্মেদ, আমাতুন্নাহার,ছানোয়ারা বেগম, কাজী নুর হাই উল, আব্দুল হাই সিদ্দিকী, কামরুজ্জামান চৌধুরী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন,এম এ মতিন, মো. জসিম উদ্দীন, তৈয়ব আলী মীর, এনাজুল হক, আরিফুল ইসলাম প্রমুখ।